শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
৯ দিন পর মৃতের সংখ্যা ৯০ এর নিচে নামল

৯ দিন পর মৃতের সংখ্যা ৯০ এর নিচে নামল

দেশে টানা ৯ দিন পর করোনায় মৃতের সংখ্যা নব্বইয়ের নিচে নামল। গতকাল দেশে করোনা

ভাইরাসে আক্রান্তদের মধ্যে আরো ৮৮ জনের মৃত্যু হয়েছে। একদিনে আরো ৩ হাজার ৬২৯ জনের মধ্যে ধরা পড়েছে সংক্রমণ। এর মধ্য দিয়ে ৯ দিন পর দেশে মৃত্যুর সংখ্যা নব্বইয়ের নিচে হলো। আর দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ৪ হাজারের নিচে নামল ৪ দিন পর।

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে হাসপাতালে রোগীর যখন প্রচন্ড চাপ, সে সময় ১৪ এপ্রিল বাংলা নববর্ষের দিন প্রথমবারের মতো দৈনিক মৃত্যুর সংখ্যা ৯০ ছাড়ায়। এর দুইদিনের মাথায় তা একশ’ ছাড়িয়ে যায়। ১৬ থেকে ১৯ এপ্রিল চারদিন দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল একশোর বেশি। ১৯ এপ্রিল রেকর্ড ১১২ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদফতর। ১৪ থেকে ২২ এপ্রিল টানা ৯ দিন পর দৈনিক মৃত্যুর সংখ্যা নব্বইয়ের নিচে নামার খবর পাওয়া গেল।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৮৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, ময়মনসিংহ বিভাগে ৫ জন। এছাড়া রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর বিভাগে তিনজন করে ১২ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৩ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন, হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৬০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, শ‚ন্য থেকে ১০ বছরের নিচে একজন রয়েছেন। এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৩৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৬৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ১৯ হাজার ১৭০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ১৬৫ জন।
এদিকে গতকাল সারাবিশ্বে ১৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন করোনা ভাইরাস। এ নিয়ে মোট প্রাণহানি ৩০ লাখ ৮৪ হাজার ছাড়াল। ২৪ ঘণ্টার হিসাবে প্রাণহানি আর শনাক্তের হার কিছুটা কমেছে ব্রাজিলে। লাতিন দেশটিতে বৃহস্পতিবারও মারা গেছেন ২ হাজারের ওপর। নতুনভাবে ৪৯ হাজারের বেশি মানুষের শরীরে মিলল ভাইরাসটি। যুক্তরাষ্ট্রে একদিনে ৮৮৪ জনের মৃত্যু হয়েছে; শনাক্ত সাড়ে ৬৬ হাজারের মতো সংক্রমণ। দিনে- ৭শ’র কাছাকাছি প্রাণহানি হয়েছে পোল্যান্ড। সাড়ে ৫শ’ মানুষ মারা গেছেন মেক্সিকো ও আর্জেন্টিনায়। আর করোনার

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো কাঁপছে ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। টানা দ্বিতীয় দিনের মতো দেশটির দৈনিক করোনা সংক্রমণ ছাড়িয়েছে ৩ লাখের ঘর। আগের দিনের তুলনায় গতকাল শুক্রবার (২৩ এপ্রিল) সেই সংখ্যা বেড়েছে ১৭ হাজারের বেশি। একইসঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন রেকর্ড ২ হাজার ২৬৩ জন।
এছাড়া চার থেকে সাড়ে ৪শ’র বেশি মৃত্যু দেখল রাশিয়া, ইউক্রেন, ইরান ও কলম্বিয়া। বিশ্বজুড়ে একদিনে আরো ৮ লাখ ৮৩ হাজার মানুষের দেহে মিলল ভাইরাসটি। মোট সংক্রমিত সাড়ে ১৪ কোটির ওপর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana